Skip to content

 

কোন খাবার পুরুষের যৌন সক্ষমতা বৃদ্ধি করে?

কোন খাবার পুরুষের যৌন সক্ষমতা বৃদ্ধি করে

প্রিয় পাঠক বন্ধু, আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই?

তো পোষ্টটিতে আলোচনা করব কিছু খাবার নিয়ে যেগুলো পুরুষের যৌন সক্ষমতাকে বৃদ্ধি করে।

নাম্বার এক হচ্ছে মধু: মধুতে হচ্ছে বরোন নামক এক ধরনের খনিজ পদার্থ থাকে এই খনিজ পদার্থের কারণে পুরুষের টেস্টোস্টরেন হরমোনের মাত্রা বৃদ্ধি পায়। টেস্টোস্টরেন হরমনের মাত্রা বৃদ্ধি পাওয়ার কারণে পুরুষের যৌন সক্ষমতা বৃদ্ধি পায়।

এছাড়া মধু পান কোলে শরীরের নাইট্রিক অক্সাইডের মাত্রা অনেক বেড়ে যায়। নাইট্রিক অক্সাইড যে কাজটা করে সেটা হচ্ছে শরীরের রক্তবাহী নালীগুলো আছে সেগুলোকে প্রসারিত করে। শরীরের রক্তবাহী নালীগুলো যখন প্রসারিত হয় তখন শরীরের রক্ত চলাচল বৃদ্ধি পায়। এবং শরীরে রক্ত চলাচল বৃদ্ধি পেলে যৌনাঙ্গেও রক্ত চলাচল বৃদ্ধি পায়। এত করে পুরুষের যৌনাঙ্গ দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে পারে এবং তাদের যৌন সক্ষমতা বৃদ্ধি পায়।

নাম্বার দুই হচ্ছে কলা: কলা অত্যন্ত সুস্বাদু একটা ফল। কলা শুধু সুস্বাদই না, পুরুষের যৌন শাস্তি ওটা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

কলাতে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম থাকে এবং এই ম্যাগনেসিয়াম থাকার কারণে আমরা যখন কলা খাই তখন পুরুষের শরীরে টেস্টোস্টরেন হরমোনের মাত্রা অনেক বেড়ে যায়, এতা করে যৌন সক্ষমতা বৃদ্ধি পায়।

এর পাশাপাশি কলাতের বোমেনাইন নামক এক ধরনের থাকে, যার শরীরের রক্ত চলাচল কে বৃদ্ধি করে, এতে করে পুরুষের যৌন সক্ষমতা বৃদ্ধি পায়।

নাম্বার তিন হচ্ছে গরুর মাংস: গরুর মাংসে প্রচুর পরিমাণে জিংক থাকে, জিংক থাকার কারণে পুরুষের শরীরে টেস্টোস্টরেন হরমোনের মাত্রা বৃদ্ধি পায়। এছাড়া গরুর মাংসের প্রচুর পরিমাণে প্রোটিন থাকে, প্রোটিন থাকার কারণে স্পার্মের পরিমাণ এবং গুণগতমান দুটিই বৃদ্ধি পায়।

নাম্বার চার হচ্ছে রসুন: রসুনে এলিসিন নামক এক ধরনের এন্টি-অক্সিডেন্ট থাকে, এই এন্টি-অক্সিডেন্ট লিঙ্গে রক্ত চলাচল বৃদ্ধি করে, এই কারণে লিঙ্গের উত্থান জনিত সমস্যার সমাধান হয় এবং লিঙ্গ দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে পারে। পুরুষের চল্লিশ বছরের পরে লিঙ্গের উত্থান জনিত সমস্যা দেখা দেয়, তো যাদের এই সমস্যা দেখা দেয় তারা যদি নিয়মিত রসুন খায় তাহলে তাদের এই সমস্যার সমাধান হবে।

নাম্বার পাঁচ হচ্ছে ডিম: ডিমে হচ্ছে ভিটামিন বি-৫ এবং বি-৬ থাকে যা শরীরের টেস্টোস্টরেন হরমোনের মাত্রা বৃদ্ধি করে। এছাড়া ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে যা বীর্যের পরিমাণ এবং গুণগত মান ও বৃদ্ধি করে।

নাম্বার ছয় হচ্ছে বিভিন্ন ধরনের বাদাম: বাদামে প্রচুর পরিমাণে ফ্যাট এবং কোলেস্টেরল থাকে, পাশাপাশি বাদামে জিংক থাকে যা পুরুষের শরীরের টেস্টোস্টরেন হরমোন এর মাত্রাকে বৃদ্ধি করে। এছাড়া বাদামে আরসিনিন নামক একধরণের উপাদান আছে যা যৌনাঙ্গের রক্ত চলাচল কে বৃদ্ধি করে, এতে করে পুরুষের যৌন শক্তি বৃদ্ধি পায়।

নাম্বার সাত কুমরো ও সূর্যমুখীর বীজ: কুমরোর বীজ, সূর্যমুখীর বীজ ইত্যাদিতে প্রয়োজনে ফ্যাটি অ্যাসিড, ম্যাগনেসিয়াম সহ প্রচুর পরিমাণে জিঙ্ক থাকে, এইসব খাবার প্রোস্টেট গ্ল্যান্ড সুস্থ রাখে, স্বাস্থ্যবান শুক্রানু তৈরি করে, টেস্টোস্টরেন হরমোনের মাত্রাকে বৃদ্ধি করে, এত করে পুরুষের যৌন শক্তি বৃদ্ধি পায়।

নাম্বার আট হচ্ছে তরমুজ: তরমুজকে গরিবের ভায়াগ্রা বলা হয়। তো তরমুজকে কেন গরিবের ভায়াগ্রা বলা হয়? কারণ তরমুজের সিট্রলিন নামক এক ধরনের অ্যামিনো এসিড থাকে, সেই অ্যামিনো এসিড যখন শরীরের প্রবেশ করে তখন শরীরের নাইটির অক্সাইডের উৎপাদন মাত্রা বৃদ্ধি পায়, আর নাইট্রিক অক্সাইডের মাত্রা শরীরের বৃদ্ধি পেলে যে কাজটা হয় সেটা হচ্ছে শরীরের রক্তবাহী যে নালীগুলো আছে সেগুলো প্রসারিত হয় এতে করে শরীরের রক্তের বৃদ্ধি পায় পাশাপাশি যোনাঙ্গেও রক্ত চলাচল বৃদ্ধি পায়, এতে করে পুরুষের যৌনাঙ্গের উত্থান জনিত সমস্যা দূর হয় এবং পুরুষের যৌন সক্ষমতা বৃদ্ধি পায়।

এই খাবারগুলো যদি আপনি রেগুলার খান আপনার যৌন সক্ষমতা বৃদ্ধি পাবে পাশাপাশি শরীরও ভালো থাকবে।

তো আজকের অলোচনাটি এই পর্যন্তই, সবাই ভালো থাকবেন, আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে।

[সূত্র: Abir Rayhan]

Leave a Reply

nv-author-image

inbangla.net

Quality information to the point!View Author posts

You cannot copy content of this page