Skip to content

(সুসংবাদ!) facebook টাকা ইনকাম, facebook থেকে টাকা আয়, facebook দিয়ে টাকা ইনকাম, fb থেকে টাকা ইনকাম, facebook থেকে টাকা ইনকাম, facebook page থেকে টাকা ইনকাম

(সুসংবাদ!) facebook টাকা ইনকাম, facebook থেকে টাকা আয়, facebook দিয়ে টাকা ইনকাম, fb থেকে টাকা ইনকাম, facebook থেকে টাকা ইনকাম, facebook page থেকে টাকা ইনকাম

এখন ভিডিও আপলোড করে facebook থেকে টাকা আয় করা যায়ঃ

YouTube এর মত ফেসবুকে পেইজে ভিডিও আপলোড করেও টাকা আয় করা যায়।

আপনি নিশ্চয়ই ফেসবুকে ভিডিও দেখার সময় খেয়াল করেছেন, কিছু ভিডিও এর শুরুতে, মাঝখানে কিংবা শেষের দিকে ছোট ছোট Ads প্রদর্শিত হয়। এসব বিজ্ঞাপনগুলোকেই In Stream Ads বলা হয়ে থাকে।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে In Stream Ads ব্যবহার করা বেশ লাভজনক একটি উপায়। এসব Ads এর কারণেই facebook টাকা ইনকাম সম্ভব হয়।

বর্তমানে যারা ভিডিও আপলোড করে facebook থেকে টাকা আয় করতে চাচ্ছেন, তাদের মুল লক্ষ্যই থাকে এধরণের বিজ্ঞাপনের জন্য ফেসবুকের কাছ থেকে এ্যাপ্রুভাল আদায় করা।

আপনি আপনার ফেসবুক ভিডিও গুলোতে মনিটাইজ করে Ads প্রদর্শন করানোর মাধ্যমে ইউটিউব এর মত fb থেকে টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউবে যেমন গুগল এডসেন্স ব্যবহার করে ভিডিও মনিটাইজ করে টাকা আয় হয়, তেমনি facebook page এর ভিডিওতে Ads চালিয়ে টাকা ইনকাম করা যায়।

ইউটিউবে যেমন কোয়ালিফাই দিতে হয় মিনিটের জন্য তেমনি আপনাকে ফেসবুকে কোয়ালিফাই দিতে হবে মনিটাইজ এর জন্য।

fb পেইজে ভিডিও আপলোড করে, facebook থেকে টাকা ইনকাম করতে হলোে, যা প্রয়োজনঃ

  • ফেসবুক ভিডিওতে ads দেখাতে হলোে আপনার একটি ফেসবুক পেজ থাকা লাগবে।
  • আপনার ফেসবুক পেইজে ১০,০০০ লাইক থাকতে হবে।
  • facebook page এর ভিডিওগুলোতে বিগত ৬০ দিনে কমপক্ষে (১ মিনিটের বেশি সময় যাবৎ দেখা হয়েছে এমন) ৩০,০০০ ভিউ থাকতে হবে। যেসকল ভিডিও ৩ মিনিটের বেশি সময়ের, শুধুমাত্র সেগুলোই এক্ষেত্রে কাউন্টের মধ্যে পড়বে।

এই শর্তগুলো পূরণ করা হয়ে গেলে আপনি ফেসবুকের কাছে মনিটাইজ এর জন্য  এপ্লাই করতে পারবেন। আপনার পেজ এর মনিটাইজেশন অ্যাপএপ্রুভ হয়ে গেলে আপনার ভিডিও গুলোতে Advertise আসা শুরু করবে এবং আপনার আয়ও শুরু হয়ে যাবে। 

কি ভাবছেন?

শর্তগুলো দেখে ফেসবুক পেজ থেকে আয় করা খুব কঠিন মনে হলোেও প্রকৃতপক্ষে এটা কঠিন কিছু নয়।

৩০-৩৫ টা ভিডিও আগেই বানিয়ে নিয়ে সেগুলো একসাথে ফেসবুকে আপলোড করলে সবগুলো ভিডিও মিলিয়ে ২ মাসে ৩০ হাজার ভিউ পাওয়া খুব কঠিন বিষয় নয়।

কেননা, ফেসবুকে ব্যবহারকারীর সংখ্যা অনেক বেশি এবং তারা সবসময়ই নতুন ও মানসম্মত কিছু দেখার জন্য আগ্রহী হয়ে থাকে।

কিভাবে বুঝবেন facebook দিয়ে টাকা ইনকাম করতে পারার এই শর্তগুলো আপনার পূরণ হয়েছে কিনা?


(1) আপনার ফেসবুক পেজ বিজ্ঞাপন প্রদর্শন করে fb থেকে টাকা ইনকাম এর জন্য যোগ্য হয়ে উঠেছে কিনা বা আপনার ফেসবুক পেজের ভিডিওগুলোতে ফেসবুক Ads প্রদর্শন করতে পারবেন কিনা তা জানতে প্রথমেই আপনার পার্সোনাল ফেসবুক আইডিতে লগইন করুন।

(2) তারপর “Go to creator studio” তে যান।

(3) যদি আপনার ফেসবুক পেজ Ads দেখিয়ে facebook টাকা ইনকাম করার জন্য উপযুক্ত হয়ে থাকে, তবে সেখানে সবুজ রঙে “Eligible” লেখা থাকবে। আর যদি উপযুক্ত না হয়ে থাকে, তবে লাল রঙে “Not Eligible” লেখা ভেসে উঠবে।

(4) ফেসবুক পেজ এর ভিডিওতে Ads দেখানোর শর্ত পূরণের চেষ্টা করা সত্ত্বেও লাল কালিতে “Not Eligible” লেখা ভেসে উঠলে ফেসবুকের উপরোক্ত শর্তগুলো ভালোভাবে লক্ষ্য করুন এবং সেগুলোর মাঝে কোন শর্তটি পূরণ হয়নি, সেটা বোঝার চেষ্টা করুন।

(5) যদি আপনি ফেসবুকের শর্তসমূহ পূরণ করে ফেলেন এবং এখানে “Eligible” লেখা প্রদর্শিত হয়, তবে Creator Studio থেকেই In Stream Ads চালু করা যাবে। এক্ষেত্রে ফেসবুক আপনার নির্দিষ্ট কিছু ভিডিওতে স্বয়ংক্রিয়ভাবে কিংবা ম্যানুয়ালি In Stream Ads যুক্ত করতে দেবে।

আপনার ফেসবুক পেইজের ভিডিওতে Ads দোখানো শুরু হয়ে গেলে, ব্যাস! আপনার facebook টাকা ইনকাম শুরু……….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright Notice

কপি করা নিষিদ্ধ!